• Thursday, ২৯ অক্টোবর, ২০২০
  • ১১:১৯
শিরোনাম

সময় টিভিতে প্রচারিত মিথ্যা সংবাদের বিরুদ্ধে মাওলানা মাহফুজুল হকের পক্ষ প্রতিবাদ

আলোকিত মিডিয়া ডেস্ক: বেসরকারি টেলিভিশন সময় টিভির ইউটিউব চ্যানেলে মাওলানা মাহফুজুল হক সাহেবের ফোনালাপ ফাঁস শিরোনামে একটি কল রেকর্ড প্রচার করা হয়। কল রেকর্ডটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদ ও সমালোচনা শুরু হলে সময় টিভি তাদের প্রচারিত কল রেকর্ডটি সরিয়ে নেয়।

সময় টিভির নিউজে বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাহফুজুল হক ও জামায়াতে ইসলামীর আমির শফিকুর রহমানের ছবি যুক্ত করা হয়েছে।

কথোপকথনে মাওলানা মাহফুজুল হক হিসেবে যাঁকে উপস্থাপন করা হয়েছে তাঁকে বলতে শোনা যায়, যোবায়ের আহমেদ আনসারীর জানাজা সম্পর্কে সবাইকে বলে দেওয়া হয়েছে, ভালো মানুষের জমায়েত হবে। তবে পথে প্রচুর পুলিশ।

অন্যদিকে জামায়াতের আমির শফিকুর রহমান হিসেবে যাঁকে উপস্থাপন করা হয়েছে তাঁকে বলতে শোনা গেছে, ‘লকডাউন’ কে পাত্তা দেওয়া যাবে না। প্রচুর লোকের সমাগম ঘটাতে হবে। সরকারকে বেকায়দায় ফেলতে হবে। প্রচুর লোকজন হলে পুলিশ কিছু করতে পারবে না। কারণ ফাঁড়িতে যথেষ্ট পুলিশ থাকে না। ফজলুল হক আমিনীর বড় ছেলের সঙ্গে কথা হয়েছে, তাঁরাও লোক পাঠাবেন, জামায়াতের লোকও থাকবে। এ সম্পর্কে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও অবহিত আছেন।

ঢাকায় পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের সাইবার নিরাপত্তা নিয়ে কাজ করেন এমন একজন কর্মকর্তা বলেন, তাঁরা টেলিসংলাপটি শুনেছেন। ‘বানানো’ বলে মনে হয়েছে। আনুষ্ঠানিকভাবে তদন্তের নির্দেশ পেলে খতিয়ে দেখবেন।

সময় টিভির প্রচারিত মিথ্যা সংবাদের প্রতিবাদ জানিয়েছেন মাওলানা মাহফুজুল হক। সংবাদ মাধ্যমে প্রেরিত এক বার্তায় তিনি বলেন, গতকাল ২০শে এপ্রিল’২০ সময় টিভিতে আমাকে কেন্দ্র করে একটি সংবাদ এই মর্মে প্রচার করা হয়েছে যে, আমি মাওলানা মাহফুজুল হক মহাসচিব বাংলাদেশ খেলাফত মজলিস সদ্যপ্রয়াত আমাদের সংগঠনের কেন্দ্রীয় সিনিয়র নায়েবে আমীর প্রখ্যাত আলেমে দ্বীন মাওলানা জুবায়ের আহমদ আনসারীর জানাযায় অধিক লোক জমায়েত করার জন্য ষড়যন্ত্রমূলকভাবে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীরের সাথে যোগসাজশ করেছি এবং ফোনালাপের একটি বানোয়াট অডিও ক্লিপ সময় টিভি প্রচার করেছে ৷ এই প্রেক্ষিতে আমার সুস্পষ্ট বক্তব্য হচ্ছে-
সংবাদটি সর্বৈব মিথ্যা, মনগড়া ও পরিকল্পিতভাবে আমাকে হেয় প্রতিপন্ন করার ঘৃণ্য ষড়যন্ত্র ৷ আলেম সমাজকে মানুষের সামনে ষড়যন্ত্রকারী হিসাবে প্রতিপন্ন করার ভয়ংকর অপতৎপরতা ৷ আমি এবং আমাদের সংগঠন ইতিপূর্বেই আমাদের অবস্থান পরিষ্কার করে জাতীয় গণমাধ্যমে বক্তব্য তুলে ধরেছি যে, জানাযায় অনাকাঙ্ক্ষিত অধিক লোক সমাগমের বিষয়টি সম্পূর্ণ অপরিকল্পিত ও কাকতালীয় ৷ ব্যাপক সমাগমের কোন চিন্তাও আমাদের ছিল না ৷ বরং লোকসমাগম যেন না হয় সে জন্য আমরা আমাদের পক্ষ থেকে পদক্ষেপ নিয়েছিলাম ৷ সময় টিভি কর্তৃপক্ষ যে জঘন্য মিথ্যাচার করেছে এতে আমার মারাত্মক রকম মানহানি হয়েছে ৷ আমি কখনোই জামাতের আমীর কিংবা অন্য কারো সাথে এজাতীয় কোন কথোপকথন বা আলোচনা করিনি ৷ আমি অত্র প্রতিবাদ পত্রের মাধ্যমে সুস্পষ্টভাবে বলছি সময় টিভিকে এই মিথ্যা ও মানহানিকর সংবাদ প্রচারের জন্য নিঃশর্ত ক্ষমা প্রার্থনা ও ভুল স্বীকার করে সংবাদ প্রচার করতে হবে ৷ অন্যথায় আমি সময় টিভির বিরুদ্ধে যাবতীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করব।

শেয়ার

প্রাসঙ্গিক সংবাদ

মারকাজু শাইখিল ইসলামে বিজয় দিবস উপলক্ষ্যে দিনব্যাপী নানা আয়োজন

মারকাজু শাইখিল ইসলামে বিজয় দিবস উপলক্ষ্যে দিনব্যাপী নানা আয়োজন

আগামীকাল ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে মারকাযু শাইখিল ইসলাম আল মাদানি ঢাকায় দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনের উদ্যোগ নিয়েছেন।